মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

জাতীয় পার্টি,বিএনপি-জামায়াত সরকারের আমলে রেলওয়ের কোনো উন্নয়ন হয়নি:রেলমন্ত্রী

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৫৮ বার পড়া হয়েছে

জাতীয় পার্টি,বিএনপি-জামায়াত সরকারের আমলে রেলওয়ের কোনো উন্নয়ন হয়নি:রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

৩০ আগষ্ট ২০২৩

Nagad
Bengal

 

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, জাতীয় পার্টি, বিএনপি-জামায়াত সরকারের আমলে রেলওয়ের কোনো উন্নয়ন হয়নি। আওয়ামী লীগ সরকার এসেই রেলের ব্যপক উন্নয়ন করে।

অনলাইনে গুগল নিউজে ফলো করুন dailybangladesherdak

তিনি এ সময় আরও বলেন, পদ্মা সেতু দিয়ে রেল চলাচলের কারণে উত্তরের সঙ্গে ঢাকার যোগাযোগ সহজ হয়েছে। পদ্মা সেতুর পাশে আরেকটি ব্রটগেজ লাইন নির্মাণ হচ্ছে। আগামী এক বছরের মধ্যে এই লাইনের কাজ সম্পন্ন হবে। এটি নির্মাণ সম্পন্ন হলে এই লাইনের উদ্বোধনের সঙ্গে গাইবান্ধা এক্সপ্রেস ট্রেনও চালু করা হবে। তিনবিঘা করিডোর নামে একটি ট্রেন চালু করা হবে। এটি ঢাকা থেকে লালমনিরহাটের মধ্যে চলাচল করবে। এরপর এই রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। পার্বতীপুর-লালমনিরহাট ও কাউনিয়া-শান্তাহার সিঙ্গল গেজ লাইনকে ডবল গেজ লাইনে পরিণত করা হবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) গাইবান্ধার বোনারপাড়া রেলস্টেশনে বন্ধ হয়ে যাওয়া রামসাগর এক্সপ্রেস আবার চালুর উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতাকালে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে সকাল ১০টায় বোনারপাড়া রেলষ্টেশন চত্বরে সুধি সমাবেশের আয়োজন করা হয়। সাঘাটা উপজেলা আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সামসিল আরেফিন। বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম, গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজসহ স্থানীয় নেতৃবৃন্দ।

সুধি সমাবেশে রেলমন্ত্রী বলেন, বিএনপি-জামাত ক্ষমতায় থাকতে দেশে কোনো উন্নয়ন ছিল না, ছিল লুটপাট অগ্নি সন্ত্রাস জালাও পোড়াও। তারা যানবাহন জ্বালিয়ে দিয়েছে, মানুষ হত্যা করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে অনেক উন্নয়ন করেছে। ২০৩০ সালের মধ্যে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সাড়ে ১৪ বছরে জনগনের মুখে হাসি ফুটিয়েছেন।

Ruchi

মন্ত্রী বলেন, নদী ভাঙ্গনের কারণে এ অঞ্চলে কোনো উন্নয়ন হয়নি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনা আধুনিক কৃষি পদ্ধতির চালুর মাধ্যমে এ এলাকার উন্নয়ন তরান্বিত করেছেন। যাদের ঘরবাড়ি নেই, তাদেরকে ঘরবাড়ি করে দিয়েছেন।

রেলমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০১১ সালে সড়ক বিভাগ থেকে রেল বিভাগকে পৃথক করেছেন। এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করতে হলে সরকারকে সময় দিতে হবে। কারণ নির্বাচনের আর চার মাস বাকি। নির্বাচনে যদি আমাদেরকে ভোট না দেন। এসব কাজ করার সুযোগ না দেন। তাহলে এসব কাজ আমরা করতে পারব না। এজন্য শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। আপনারা নৌকার পাশে থাকবেন, শেখ হাসিনার পাশে থাকবেন।

তিনি বলেন, বিএনপি জামাত নির্বাচনে আসতে চায় না। তারা জনগণকে ভয় পায়। কিন্তু আওয়ামী লীগ একদিনের দল নয়। তারা জনগণের ভালোবাসা, বিশ্বাস ও আস্থা নিয়ে রাজনীতি করে। আমাদের প্রধানমন্ত্রী সেই রাজনীতি করে। তার প্রমাণ আপনারা পেয়েছেন।

উদ্বোধনী ট্রেনেই মন্ত্রী বোনারপাড়া থেকে সাদুল্লাপুর উপজেলার অন্তর্গত নলডাঙ্গা রেলষ্টেশনে যান। সেখানে প্রথমে ষ্টেশনের আধুনিকায়নের কাজের উদ্বোধন করেন। এরপর মন্ত্রী বিকেল সোয়া তিনটায় নলডাঙ্গা উচ্চবিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় যোগ দেন। সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

রামসাগর ট্রেনটি গাইবান্ধার বোনারপাড়া থেকে গাইবান্ধা হয়ে দিনাজপুর পর্যন্ত চলাচল করত। ২০১১ সালে এটির চলাচল বন্ধ হয়। এরপর ট্রেনটি চালুর দাবিতে স্থানীয়ভাবে আন্দোলন কর্মসূচি পালিত হয়। স্থানীয় জনগণের দাবির মুখে ট্রেনটি চালু করা হলো। সান্তাহার-লালমনিরহাট রেলরুটে ট্রেনটি আগে বোড়াপাড়া থেকে দিনাজপুরে যেত। এখন ট্রেনটি পঞ্চগড় পর্যন্ত যাবে।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩৪ অপরাহ্ণ
  • ১৮:৪২ অপরাহ্ণ
  • ২০:০৬ অপরাহ্ণ
  • ৫:১২ পূর্বাহ্ণ
© স্বত্বাধিকার সংরক্ষিত।। এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।।
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102