শুক্রবার, ২১ জুন ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

নৌকার মাঝি হতে চান যেসব তারকারা (ভিডিও)

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে

নৌকার মাঝি হতে চান যেসব তারকারা (ভিডিও)

 

Nagad
ছবি সংগৃহীত
Bengal

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৪ সালের ৭ জানুয়ারি। ইতোমধ্যে মনোনয়ন সংগ্রহ করেছেন অনেক রাজনৈতিক ব্যক্তিত্বরা। তবে এবার নির্বাচনের মাঠের চিত্রটা একটু ভিন্ন দেখা যাচ্ছে। কেননা এবার রাজনীতির মাঠে তারাদের উপস্থিতি চোখে পড়ার মতো। কারণ, বিনোদন ও খেলার জগতের জনপ্রিয় তারকারা নৌকার মাঝি হতে ভিড় জমিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন একাধিক জনপ্রিয় মুখ।

গুগল নিউজে ফলো করুন

আসাদুজ্জামান নূর

অভিনয় শিল্পী ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর আগের মেয়াদে নীলফামারী-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবারও নিজ আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন বলে জানা গেছে।

শমী কায়সার

Daraz

অভিনেত্রী ও শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লা কায়সারের মেয়ে শমী কায়সার জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে একই আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন আরেক অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী। বিক্রির প্রথম দিনই তারা ফরম সংগ্রহ করেন। এরমধ্যে শমী কায়সারের পক্ষ থেকে মনোনয়ন সংগ্রহ করেন তার প্রতিনিধিরা। আর মনোনয়নপত্র সংগ্রহ করে একই দিনে জমা দিয়েছেন রোকেয়া প্রাচী।

মাসুম পারভেজ রুবেল

ঢাকাই সিনেমার ‘মার্শাল আর্ট হিরো’ খ্যাত নায়ক মাসুম পারভেজ রুবেল বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রার্থী হয়েছেন। প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। রুবেল ছাত্রলীগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর কেন্দ্রীয় প্রেসিডেন্টও ছিলেন তিনি।

মনোনয়ন কেনার পর সাংবাদিকদের এই নায়ক বলেন, অভিনয় জগতের অন্যান্যদের মতো আমি নতুন করে রাজনীতিতে আসিনি। আমার শেকড়ই আওয়ামী লীগের। আমি হঠাৎ করে রাজনীতিতে আসিনি। আমি ছাত্রজীবনে ছাত্রলীগে জড়িত ছিলাম। তখন থেকেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে আসছি। আমার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আছে। তাই রাজনৈতিক জ্ঞানও যথেষ্ট আছে। আমি আশাবাদী প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেবেন।

রোকেয়া প্রাচী

ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই অভিনয়শিল্পী। সোমবার (২০ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করে একইদিনে জমা দিয়েছেন বলে জানা গেছে। রোকেয়া প্রাচী বলেন, ‌‌‌‘বহুদিন থেকে আমি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আছি। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্ব করছি। আমি নারী হিসেবে নারীদের প্রতিনিধিত্ব করছি, সংস্কৃতিকর্মী হিসেবে সংস্কৃতি অঙ্গনের মানুষদের প্রতিনিধিত্ব করছি। প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন তবে অবশ্যই নির্বাচনে অংশ নেবো।’

সাকিব আল হাসান

দ্বাদশ জাতীয় নির্বাচন দিয়ে রাজনীতিতে পা রাখতে চান সাকিব। আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশ নেওয়ার জন্য তিনটি আসনের মনোনয় কেনেন তিনি। এর মাঝে রয়েছে মাগুরা ১, ২ ও ঢাকা-১০ আসন। মনোনয়ন কেনার সময় সাকিব উপস্থিত না থাকলেও জমা দেওয়ার জন্য আওয়ামী লীগের কার্যালয়ে যান তিনি।

শাকিল খান

বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান। শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এ সময় তার সঙ্গে রামপাল ও মোংলার আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মনোনয়ন ফরম সংগ্রহহের পর শাকিল খান বলেন, আমি শতভাগ আশাবাদী। প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকের মনোনয়ন দেবেন। মনোনয়ন পেলে রামপাল মোংলা আসন থেকে নির্বাচনে অংশ নিতে চাই।

এসডি রুবেল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল। জানা গেছে, তিনি সোমবার (২০ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ও মঙ্গলবার (২১ নভেম্বর) জমা দিয়েছেন। এসডি রুবেল ঢাকা-৮ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ২০১৮ সালে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এই গায়ক।

মাহিয়া মাহি

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মনোনয়ন ফরম আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে জমা দেন।

মাহিয়া মাহি বলেন, ‘চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছি। বাকিটা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা ভালো মনে করবেন সেটাই করবেন। তবে এই আসন থেকে নির্বাচনে লড়ার জন্য আমি প্রস্তত।

তিনি আরও বলেন, আমি নারীদের জন্য কাজ করতে চাই। মনোনয়ন পেলে ধ্যানে-জ্ঞানে দেশের জন্য কাজ করবো। বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়ে রাজনীতির প্রতি আমার আগ্রহ এসেছে। আমি শতভাগ আশা করছি নমিনেশন পাব। প্রধানমন্ত্রী আমাকে বিবেচনা করবেন। পাশাপাশি এবার নির্বাচনও অবাধ-সুষ্ঠু হবে আশা করছি।

সিদ্দিকুর রহমান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের লড়াইয়ে মনোনয়নপত্র কিনেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। আগে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী থাকার পরও ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে এবার আর হাল ছাড়েননি। এবার দুটি আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন। টাঙ্গাইল-১ মধুপুর-ধনবাড়ী ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সিদ্দিক।

সিদ্দিক বলেন, এক যুগের বেশি সময় ধরে পরিকল্পনা করছি নির্বাচন করার। এলাকার মানুষ আমাকে অভিনেতা হিসেবে পছন্দ করেন। একটা সময় বুঝতে পারি সবাই আমাকে নেতা হিসেবেও দেখতে চান। দীর্ঘ সময় আমি এলাকার মানুষের জন্য কাজ করছি। অভিনয়ের পাশাপাশি আমি দীর্ঘসময় রাজনীতির সঙ্গে জড়িত। অভিনয় জীবনে দর্শকদের ভালোবাসা পেয়েছি। আরও কাছাকাছি থাকার ভাবনা থেকেই আগামী দ্বাদশ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হচ্ছি।

সামসুন নাহার সিমলা

‘ম্যাডাম ফুলি’ খ্যাত চিত্রনায়িকা সিমলা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। তিনি ঝিনাইদহ-১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করে মনোনয়ন ফরম কিনেছেন সিমলা।

মমতাজ বেগম

আগের মেয়াদে মানিকগঞ্জ-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারও একই আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন তিনি।

মমতাজ বলেন, আমি আমার দেশবাসী, আমার নির্বাচনী এলাকা মানিকগঞ্জ -২ আসনে সবাইকে আহ্বান করব আগামী ৭ জানুয়ারি নির্বাচনে অংশ নিতে।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ১৬:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫২ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ
© স্বত্বাধিকার সংরক্ষিত।। এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।।
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102