মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

সামাজিক ও পেশাজীবী সংগঠনের সঙ্গে মতবিনিময়ে কবির বিন আনোয়ার

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৫৮ বার পড়া হয়েছে
দেশের নানা সামাজিক ও পেশাজীবি সংগঠনের সাথে মাসজুড়ে মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক সাবেক মন্ত্রী পরিষদ সচিব কবির বিন আনোয়ার। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এসব সামাজিক ও পেশাজীবি সংগঠনের সাথে টানা সভা করেছেন তিনি।

সভায় দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানের চেতনায় উজ্জীবিত হয়ে জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ রুপকল্প বাস্তবায়ন করতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন কবির বিন আনোয়ার।

গত ১৩ এপ্রিল এই মতবিনিময় সভার কার্যক্রম শুরু হয়। ওইদিন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিব) এর নেতাদের সাথে মতবিনিময় করেন সাবেক মন্ত্রীপরিষদ সচিব। সভায় স্বাচিব সভাপতি অধ্যাপক ডা. জামাল উদ্দিন চৌধুরী ও মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে স্বাস্থ্য খাতে যে ব্যাপক উন্নয়ন করেছেন এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোভিড মহামারী সফলতার সাথে ব্যবস্থাপনাসহ স্বাস্থ্য খাতের সামগ্রিক উন্নয়ন বার্তা সাধারণ মানুষকে জানাতে স্বাচিবকে আহ্বান জানান কবির বিন আনোয়ার।

গত ৩ মে সন্ধ্যায় বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও এবং যুগ্ম সাধারণ সম্পাদক জেমস সুব্রত হাজরা এবং বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এর সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দ প্রিয়সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানের পাশাপাশি বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় পারস্পারিক সাহায্য কামনা করেন।

গত ৪ মে সকালে বাংলাদেশ প্রাইমারি টিসার্স এসোসিয়েশন এর সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম তোতা এবং সাধারণ সম্পাদক মোঃ গাজিউল হক চৌধুরীর সাথে মহিলা বিষয়ক সম্পাদক বাধন খান পাঠান ববি উপস্থিত ছিলেন। অভিভাবক মিটিং গুলোতে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তাসহ মানুষের জীবন বদলানোর গল্প দেশের প্রান্তিক এলাকায় ক্ষুদে শিক্ষার্থীদের অভিভাকদের কাছে পৌছে দিতে অনুরোধ করেন কবির বিন আনোয়ার। সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া এ এসোসিয়েশন ক্ষুদে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মৌলিক বিষয়সমূহে পাঠদানের মাধ্যমে তাদের স্মার্ট শিক্ষার্থী হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া গত ৯ মে সকালে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের সভাপতি ড. এস এম নজরুল ইসলাম ও মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লাসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন তিনি। মতবিনিময় সভায় এসোসিয়েশনের নেতারা ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যেমে প্রান্তিক কৃষকদের মাঝে গবাদিপশুর কৃমির ওষুধ ও ভ্যাকসিন প্রদান কার্যক্রম দ্রুত চালুর বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

একই দিন সন্ধ্যাতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাথে আর একটি মতবিনিময় সভা করেন সাবেক এই মন্ত্রী পরিষদ সচিব। সভায় সংগঠনটির সভাপতি জে.এল. ভৌমিক ও সাধারণ সম্পাদক ড. চন্দ্রনাথ পোদ্দারসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় পরিষদের নেতারা চারদলীয় জোট সরকারের আমলে দেশব্যাপী সংখ্যালঘুদের উপর হামলা, দখল ও নির্যাতনের কথা তুলে ধরেন এবং ভবিষ্যৎ এরকম অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা এই দেশে যেন না ঘটে সেজন্য দেশের মানুষকে সাম্প্রদায়িক শক্তিকে প্রত্যাখ্যানের আহ্বান জানান। এ ছাড়া যারা সাম্প্রদায়িক হামলার সাথে জড়িত তাদের বিচার দাবি করেন সংগঠনের নেতারা। এ সময় কবির বিন আনোয়ার তাদের বলেন এই দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই দেশে সাম্প্রদায়িক হামলা করার চেষ্টা হলে যে কোন মূল্যে তা সবাইকে নিয়ে প্রতিহত করা হবে।

গত ১০ মে সন্ধায় স্বাধীনতা ব্যাংকার পরিষদের নেতাদের সাথে মতবিনিময় করেন কবির বিন আনোয়ার। সভায় সংগঠনটির সভাপতি মোহাম্মাদ শওকত হোসেন সজল ও সাধারণ সম্পাদক মোঃ শাব্বির আহমেদ শিমুলসহ কেন্দ্রীয় ও প্রাতিষ্ঠানিক কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আগামি জাতীয় নির্বাচনে সংগঠনের নেতা কর্মীদের স্বাধীনতার আদর্শে উজ্জীবিত হয়ে জননেত্রী শেখ হাসিনার ব্যাংকিং খাতে উন্নয়ন বার্তা সাধারন জনগনের কাছে পৌঁছে দেয়ার আহ্বান জানানো হয়। তিনি ইউক্রেন ও রাশিয়া যুদ্ধের ফলে সৃষ্ট সংকটময় সময়ে দেশবিরোধী চক্তান্তকারীরা যেনো সাধারণ মানুষের মধ্যে ব্যাংকিং খাত সংশ্লিষ্ট কোন প্রকার গুজব ও বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।
এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ
© স্বত্বাধিকার সংরক্ষিত।। এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।।
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102